,
শিরোনাম
শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ কোটা আন্দোলনকে সমর্তন জানিয়ে জগন্নাথপুরে দুই ছাত্রলীগ নেতার পদত্যাগ জগন্নাথপুরে এ সাদেক ইন্টারন্যাশনাল একাডেমির প্রতিষ্ঠাতাকে সংবর্ধনা প্রদান মাও: এমদাদুর রহমান (রহ:) মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে জননেতা আশরাফুল ইসলামের অর্থায়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দরিদ্র হতদরিদ্র দুই শতাধীক পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রেড ব্লাড সিলেট এর  শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন : সভাপতি মাহফুজ আদনান, সাধারন সম্পাদক আবু সাদেক রনি ‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলায় রেল সংযোগ প্রসঙ্গে জগন্নাথপুরের কলকলিয়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির বই উৎসব জগন্নাথপুরে ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির শুভ উদ্বোধন

সিলেট বিভাগের ৩০ লাখ মানুষ পেল সরকারি সহায়তা

নিউজ ডেস্ক: করোনা সংক্রমণ রোধে সরকারি বিধিনিষেধের কারণে আয়ের উৎস হারিয়েছেন অসংখ্য মানুষ। চাকরিও হারিয়েছেন অনেকে। এমন বাস্তবতায় করোনাকালীন বিপদ্গ্রস্ত ও অসহায়দের সহায়তায় এগিয়ে এসেছে সরকার। সরকারের এসব মানবিক কর্মসূচির আওতায় সিলেট বিভাগে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এর মাঝে এখন পর্যন্ত সিলেটের চার জেলায় ৩০ লাখ ২১ হাজার ৪৫ জনের কাছে পৌঁছেছে সরকারের ত্রাণ সহায়তা।

সিলেট বিভাগের আওতাধীন সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা হতে পাঠানো পৃথক বিবরণীতে এ সংক্রান্ত তথ্য পাওয়া যায়।

সোমবার (২৪ মে) তথ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, সিলেট জেলায় ত্রাণ সহায়তা হিসেবে বরাদ্দকৃত পাঁচ কোটি ৯৮ লাখ ৯৫ হাজার টাকার মধ্যে এ পর্যন্ত দুই কোটি ৬৭ লাখ ৪৬ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগীর সংখ্যা ৫৩ হাজার ২৮৭টি পরিবারের দুই লাখ ৫৬ হাজার ৩২২ জন। সিলেট মহানগরের জন্য ত্রাণ হিসেবে বরাদ্দ করা ১০ লাখ টাকা ৫০০টি পরিবারের মাঝে বিতরণ করা হয়। এতে উপকারভোগীর সংখ্যা পাঁচ হাজার জন। এ জেলায় ভিজিএফ (আর্থিক সহায়তা) হিসেবে বরাদ্দকৃত দুই কোটি ৮৬ লাখ ৭৩ হাজার ১০০ টাকার মধ্যে এ পর্যন্ত বিতরণ করা হয়েছে দুই কোটি ৮৬ লাখ ৭৩ হাজার ১০০ টাকা। এতে উপকারভোগী ৬৩ হাজার ৭১৮টি পরিবারের দুই লাখ ৯৯ হাজার ৩৭২ জন মানুষ।

সিলেট জেলায় শিশুখাদ্য ক্রয় বাবদ বরাদ্দকৃত নগদ ২৮ লাখ টাকা এবং গোখাদ্য বাবদ বরাদ্দ করা নগদ ১৩ লাখ টাকা বিতরণ প্রক্রিয়াধীন রয়েছে।

হবিগঞ্জ জেলায় ত্রাণ সহায়তা হিসেবে বরাদ্দকৃত দুই কোটি ৫১ লাখ ১৫ হাজার টাকার মধ্যে এখন পর্যন্ত দুই কোটি ১১ লাখ ৭০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগীর সংখ্যা ৪১ হাজার ২১২টি পরিবারের এক লাখ ৯২ হাজার ৫৩৮ জন মানুষ। এ জেলায় ভিজিএফ (আর্থিক সহায়তা) হিসেবে বরাদ্দ করা ছয় কোটি ১৭ লাখ ৪৪ হাজার ৫০ টাকার মধ্যে এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ছয় কোটি ১৪ লাখ ৯৫ হাজার ২০০ টাকা। এক লাখ ৩৬ হাজার ৬৫৬টি পরিবারের ছয় লাখ ১৯ হাজার ৩৪৩ জন মানুষের মধ্যে এই অর্থ বিতরণ করা হয়। এছাড়াও হবিগঞ্জ জেলায় শিশুখাদ্য হিসেবে বরাদ্দকৃত নয় লাখ টাকা বিতরণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা যায়।

সুনামগঞ্জ জেলায় ত্রাণ সহায়তা হিসেবে বরাদ্দকৃত পাঁচ কোটি ২২ লাখ ১৫ হাজার টাকার মধ্যে এ পর্যন্ত দুই কোটি ৬১ লাখ ৩০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগীর সংখ্যা ৪৯ হাজার ৩২০টি পরিবারের দুই লাখ ৪৬ হাজার ৬০০ জন। এ জেলায় ভিজিএফ (আর্থিক সহায়তা) হিসেবে বরাদ্দকৃত সাত কোটি ১৬ লাখ ৯৮ হাজার ৯৫০ টাকার পুরোটাই বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগী এক লাখ ৫৯ হাজার ৩৩১টি পরিবার মোট সাত লাখ ৯৬ হাজার ৬৫৫ জন। এছাড়াও শিশুখাদ্য হিসেবে বরাদ্দকৃত ১১ লাখ টাকা দুই হাজার ২০০ পরিবারের মধ্যে বিতরণ করা হয়। উপকারভোগী শিশু দুই হাজার ২০০ জন। গোখাদ্য হিসেবে বরাদ্দকৃত ১১ লাখ টাকা বিতরণ প্রক্রিয়াধীন রয়েছে।

মৌলভীবাজার জেলায় ত্রাণ সহায়তা হিসেবে বরাদ্দকৃত চার কোটি সাত লাখ ৩০ হাজার টাকার মধ্যে এখন পর্যন্ত দুই কোটি ১৩ লাখ ৯৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগীর সংখ্যা ৪২ হাজার ৭৯০টি পরিবারের দুই লাখ ১৩ হাজার ৯৫০ জন। এ জেলায় ভিজিএফ (আর্থিক সহায়তা) হিসেবে বরাদ্দকৃত তিন কোটি ৫৬ লাখ ৬৩ হাজার ৮৫০ টাকার মধ্যে পুরোটাই বিতরণ করা হয়েছে। এতে উপকারভোগী ৭৯ হাজার ২৫৩টি পরিবারের তিন লাখ ৯৬ হাজার ২৬৫ জন। এছাড়াও শিশুখাদ্য হিসেবে বরাদ্দকৃত সাত লাখ এবং গোখাদ্য হিসেবে বরাদ্দ করা সাত লাখ টাকার পুরোটাই বিতরণ করা হয়েছে।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:০৪
  • দুপুর ১২:০৮
  • বিকাল ৪:৪৩
  • সন্ধ্যা ৬:৪৯
  • রাত ৮:১১
  • ভোর ৫:২৪