,
শিরোনাম
মাও: এমদাদুর রহমান (রহ:) মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে জননেতা আশরাফুল ইসলামের অর্থায়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দরিদ্র হতদরিদ্র দুই শতাধীক পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রেড ব্লাড সিলেট এর  শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন : সভাপতি মাহফুজ আদনান, সাধারন সম্পাদক আবু সাদেক রনি ‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলায় রেল সংযোগ প্রসঙ্গে জগন্নাথপুরের কলকলিয়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির বই উৎসব জগন্নাথপুরে ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির শুভ উদ্বোধন সিলেটে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার লন্ডন-আমেরিকার মহব্বতের দরকার নেই : জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী পাগলা-জগন্নাথপুর সড়কে বাসের সঙ্গে মোটরসাইকেল সংঘর্ষ : নিহত ১

‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত

আনোয়ার ফাউন্ডেশন ইউ.কে এর সার্বিক তত্ত্বাবধানে ও রেড ব্লাড সিলেটের উদ্যোগে “রক্তের গ্রুপ জানব, রক্ত দান করব’ এই স্লোগানকে সামনে রেখে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) সকাল ১০টায় তিলক সরকারি প্রথমিক বিদ্যালয়ে প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

এই দিনব্যাপী কর্মসূচির আওতায় ২০০ জনেরও বেশি মানুষকে বিনামূল্যে রক্ত পরীক্ষা করা হয় এবং শীতবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে সহযোগিতা করেন নূরুল হক (আবু)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-এল. পি. এস বাংলাদেশ লিমিটেডের সেক্রেটারি মো. লিমন আহমদ। এসময় তিনি বলেন, ‘রক্ত যেহেতু আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ, তাই রক্তের গ্রুপ জেনে রাখাটা খুবই জরুরি। আমরা প্রয়োজনে যেভাবে অন্যের কাছ থেকে রক্ত নেব, সেভাবে অন্যের প্রয়োজনেও রক্ত দেওয়ার ব্যবস্থা করব। তিনি ‘রেড ব্লাড’ সিলেট কে ধন্যবাদ জানান এরকম উদ্যোগ নেওয়া জন্য।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-৮নং আশারকান্দি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার আলাউদ্দিন আহমদ, ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার মোছা. লচনু খানম।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নয়া বন্দর স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক মো. আব্দুস শহীদ, জুয়েল খান, তৌরিচ খান, ফজলু খান, ফরাস খান, শাহ আলম খান, লিটন খান।

এ সময় রেড ব্লাড এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, জামিল হাসান, পরিচালক মিরজান হোসেন মিরাজ, সহকারী পরিচালক ও শান্ত সেন, আহমেদ সবুজ, রুবেল চন্দ্র সরকার, আব্দুল সামাদ, নোমান আহমদ, রাফিয়া জাহান, মো. রেজুয়ান আহমেদ, ট্রপা পাল, শাহিদ আহমেদ নাসির, আফজল হোসেন, ফাহিয়ান শাহ চাঁদ, শাহাদাত হাসান শান্ত, মো. রেদওয়ান আহমেদ নাদিম, মো. সায়েদ আলী, জুবায়ের আহমদ।

রড ব্লাড’ সিলেট সহ-পরিচালক মিরজান হোসেন মিরাজ বলেন যে, ‘রেড ব্লাড’সিলেট ‘শুধু রক্ত বা রক্তদাতা নিয়ে কাজ করে না, তারা সর্বদা সামাজিকভাবে মানুষের পাশে থাকে এবং সাধ্যমতো মানুষকে সহযোগিতা করার চেষ্টা করে। তাদের প্রধান লক্ষ্য যুবসমাজকে রক্তদানে উৎসাহিত করা। ‘রেড ব্লাড’ সিলেটের পরিচালক জামিল হাসান বলেন, আমাদের সবার উচিত একে অপরকে সাহায্য করা এরং এর মাধ্যমে সমাজের মানুষের দুঃখ কষ্ট দূর করতে পারবো। তাই সবাইকে মনে করিয়ে দিতে চান “সবার উপরে মনুষ্যত্ব তাহার উপরে নাই”। ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও সাস্থ্য সেবা শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন ‘রেড ব্লাড’ সিলেট অর্গানাইজেশনের সদস্যবৃন্দ।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:২২
  • দুপুর ১২:০২
  • বিকাল ৪:৩০
  • সন্ধ্যা ৬:২৪
  • রাত ৭:৪০
  • ভোর ৫:৩৭