,
শিরোনাম
জগন্নাথপুরে এ সাদেক ইন্টারন্যাশনাল একাডেমির প্রতিষ্ঠাতাকে সংবর্ধনা প্রদান মাও: এমদাদুর রহমান (রহ:) মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে জননেতা আশরাফুল ইসলামের অর্থায়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দরিদ্র হতদরিদ্র দুই শতাধীক পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রেড ব্লাড সিলেট এর  শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন : সভাপতি মাহফুজ আদনান, সাধারন সম্পাদক আবু সাদেক রনি ‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলায় রেল সংযোগ প্রসঙ্গে জগন্নাথপুরের কলকলিয়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির বই উৎসব জগন্নাথপুরে ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির শুভ উদ্বোধন সিলেটে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার লন্ডন-আমেরিকার মহব্বতের দরকার নেই : জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী

আ,লীগ ঐক্যের সুরে এগিয়ে, প্রতীক বিভ্রান্তে বেকায়দায় প্রতিদ্বন্দ্বি

বিশেষ প্রতিনিধি – সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচন বৃহস্পতিবার । গতকাল মঙ্গলবার প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার প্রচারণা শেষ হয়েছে। নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তারা চুড়ান্ত প্রস্তুতি শুরু করেছেন। নির্বাচনের সময় ঘনিয়ে আসার সাথে সাথে জয় পরাজয়ের হিসাব নিয়ে নাগরিকরা নানা মন্তব্য করেছেন।
একটি পৌরসভার ও আটটি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলার ৮৯ টি কেন্দ্রে ভোটার সংখ্যা পুরুষ ১০০২৩১ ও নারী ভোটার ৯৯৯১৭ জন। নির্বাচনে এবার ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম (নৌকা) জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আতাউর রহমান (লাঙ্গল) জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী আব্দুল কাইয়ুম কামালী সিতু (খেজুর গাছ)আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হারুন রাশীদ (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী তালহা আলম (কাপ পিরিচ) তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম এবার নৌকা প্রতীকে শেষ মুহূর্তে এসে সুবিধাজনক অবস্থায় আছেন। তাঁর সঙ্গে মুল প্রতিদ্বন্দ্বিতায় কে আসবে এ নিয়ে চলছে আলোচনা। গত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সঙ্গে মুল প্রতিদ্বন্দ্বিতায় থাকা তালহা আলম দল বদলের কারণে প্রতীক নিয়ে বেকায়দায় পড়েছেন। আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তাঁর বলয়ের নেতাকর্মীদের পাশে না পেয়ে দিশেহারা হয়ে পড়েছেন।

উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ২ নভেম্বর সর্বশেষ জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২৬ ডিসেম্বর উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন মৃত্যু বরন করলে ২৫ মে চেয়ারম্যান পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দুই ধারায় বিভক্ত আওয়ামী লীগ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচনে একসূত্রে এসে প্রচারণায় নেমেছেন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হারুন রাশীদ এর নেতা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আজিজুস সামাদ ডনও এবার নৌকার পক্ষে মাঠে নেমেছেন। তিনি তাঁর অনুসারী সকল নেতাকর্মীদের নৌকার পক্ষে কাজ করতে বলেছেন। তাঁর অনুসারী নেতা সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তাদীর আহমেদ মুক্তা সার্বক্ষণিক মাঠে রয়েছে। ফলে হারুন রাশীদ তাঁর অনুসারী নেতাকর্মীদের পাশে না পেয়ে বেকায়দায় পড়েছেন।

অপরদিকে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের রাজনৈতিক সচিব শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসাইন নৌকার পক্ষে দিনরাত মাঠে কাজ করে নানা উন্নয়নের প্রতিশ্রুতি দেওয়ায় নৌকা জয়ের পথে অনেকটা এগিয়ে গেছে। গত নির্বাচনে মুল প্রতিদ্বন্দ্বিতায় চলে আসা জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী তালহা আলম খেজুর গাছ প্রতীকে আলোচনায় চলে আসলেও ছয় মাসের ব্যবধানে তিনি দল বদল করে স্বতন্ত্র প্রার্থী হয়ে কাপ পিরিচ প্রতীকে নির্বাচনে অংশ নেওয়ায় শুরুতে প্রতীক নিয়ে বেকায়দায় আছেন। জমিয়ত উলামায়ে ইসলাম ও তালহা আলমের সমর্থকরা বিভক্ত হয়ে পড়ায় নির্বাচনী মাঠে এবার তিনি বেকায়দায়। তবে বিপুল অর্থ খরচ করে মুল প্রতিদ্বন্দ্বিতায় ঠিকে থাকার লড়াই চালিয়ে যাচ্ছেন।

অপর দিকে জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থীও তাঁদের প্রতীকের ভোট বহাল রেখে মুল প্রতিদ্বন্দ্বিতা অব্যাহত রাখতে মাঠে কাজ চালিয়ে যাচ্ছে। তাদের কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ সদস্য এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী গত নির্বাচনের মতো প্রতীকের অবস্থান জানান দিতে দিনরাত কাজ করছেন। জাতীয় পার্টির এ উপজেলার উল্লেখযোগ্য ভোট ব্যাংক থাকলে ভালো প্রার্থী দিতে না পারায় জামামত হারাতে পারে বলে আলোচনা রয়েছে ।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম বলেন, উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিতে মানুষ ঐক্যবদ্ধ। জনগণের প্রতি আমাদের আস্হা আছে। আশা করছি জনরায়ে নৌকার বিজয় হবে।

জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী আব্দুল কাইয়ুম কামালী সিতু বলেন, বিগত নির্বাচনের মতো এবার নির্বাচনেও খেজুর গাছ মুল প্রতিদ্বন্দ্বিতায় থাকবে। জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী হিসেবে আমি জয়ের ব্যাপারে আশাবাদী।

স্বতন্ত্র প্রার্থী তালহা আলম বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আমি জয়ের বিষয়ে আশাবাদী। সুষ্ঠু নির্বাচন নিয়ে তিনি ফিফটি ফিফটি আশাবাদী । তিনি সুষ্ট নির্বাচনের জন্য প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন,একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সব প্রস্তুতি গ্রহণ করেছি। ইভিএম এর মাধ্যমে সকাল ৮ টা থেকে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ হবে বলে তিনি জানান।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৩:৪৬
  • দুপুর ১২:০৩
  • বিকাল ৪:৪০
  • সন্ধ্যা ৬:৫২
  • রাত ৮:১৮
  • ভোর ৫:১১