,
শিরোনাম
জগন্নাথপুরে এ সাদেক ইন্টারন্যাশনাল একাডেমির প্রতিষ্ঠাতাকে সংবর্ধনা প্রদান মাও: এমদাদুর রহমান (রহ:) মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে জননেতা আশরাফুল ইসলামের অর্থায়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দরিদ্র হতদরিদ্র দুই শতাধীক পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রেড ব্লাড সিলেট এর  শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন : সভাপতি মাহফুজ আদনান, সাধারন সম্পাদক আবু সাদেক রনি ‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলায় রেল সংযোগ প্রসঙ্গে জগন্নাথপুরের কলকলিয়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির বই উৎসব জগন্নাথপুরে ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির শুভ উদ্বোধন সিলেটে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার লন্ডন-আমেরিকার মহব্বতের দরকার নেই : জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী

শিক্ষাব্যবস্থায় ধর্মীয় শিক্ষা না থাকলে সমাজে নৈতিকতার অবক্ষয় ঘটবে : মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী

বিশেষ প্রতিবেদক:- বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেছেন, শিক্ষাব্যবস্থা এমন এক মাপকাঠি যা বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। এর মধ্যে রয়েছে অনন্য এক জীবনদর্শন। শিক্ষাব্যবস্থায় পূর্বে যেমন ইসলামের নৈতিক বিষয়গুলো ছিল এবং পরবর্তীতেও তা আজীবন বহাল থাকবে। এর কোন ধরনের ব্যত্যয় ঘটলে এদেশের মানুষ তা মেনে নিবে না। এদেশের শিক্ষাব্যবস্থায় ধর্মীয় শিক্ষা না থাকলে সামাজিক জীবনে নৈতিকতার চরম অবক্ষয় ঘটবে। এর বিরুদ্ধে মানুষের মাঝে জনমত গড়ে তুলতে হবে। তালামীযে ইসলামিয়ার কর্মীদের এই দায়িত্ব আনজাম দিতে হবে। ইসলামের কোন ভূল ব্যাখ্যা যাতে পাঠ্যপুস্তকে লিপিবদ্ধ না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন, একজন মানুষের জীবনের প্রকৃত সফলতা হলো তার মৃত্যু পরবর্তী জীবনের সফলতা বা আখেরাতের সফলতা। একজন মুমিনের একথা মনে রাখা প্রয়োজন যে, এই জীবন শেষ নয় বরং আখেরাতের জীবন রয়েছে। মুমিনের জন্য একটি আদর্শ হলো, তিনি যা-ই করেন না কেন কখনো আদর্শ থেকে বিচ্যুত হবেন না। তিনি তার আকিদা ও পথপরিক্রমাকে ঠিক রাখবেন, দুনিয়ার যেখানে যাবেন আল্লাহকে ভয় করবেন। প্রত্যেক মুসলমান একথা বিশ্বাস করেন যে, তিনি আল্লাহর নিকট তার সকল কাজের জন্য জবাবদিহিতার মুখোমুখি হতে হবে। আখেরাত জীবনে সফলতার জন্য সেই অনুযায়ী জীবন গঠনে কাজ করতে হবে। সেই সফলতার জ্ঞানার্জনের দিকে মনোযোগী হতে হবে। নিজেকে জ্ঞানের দ্বারা যোগ্য করে তুললে সমাজ, রাষ্ট্র উপকৃত হবে। তালামীযে ইসলামিয়া মানুষের জীবনের উন্নয়নের জন্য সেই পথপরিক্রমা ঠিক করে দিতে চায়। একজন মানুষ কোন ভালো কাজ করলেও সে পক্ষান্তরে তালামীযে ইসলামিয়ার ছায়াতলে থাকলো।

তিনি আরও বলেন, জীবনের সর্বক্ষেত্রে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অনুসরণ করতে পারলে ব্যক্তিজীবন আলোকিত হবে। আলোকিত মানুষ হতে পারলে মানুষের হৃদয়ে আল্লাহ ওই ব্যক্তির জন্য জন্য ভালোবাসা তৈরি করে দিবেন। এর প্রমাণ হচ্ছেন ওলি-আউলিয়াগণ। মানুষের দুনিয়ার কোন জনপ্রতিনিধির কথা বেশিদিন মনে না রাখলেও হযরত শাহজালাল (র.), হযরত রাবেয়া বসরী (রা.) সহ ওলি-আউলিয়াদের কথা চিরদিন স্মরণ রাখেন। এছাড়াও আমাদেরকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করতে হলে তা করতে হবে দ্বীনের খেদমতের জন্য। শুধু নিজের ছবি পোস্ট করা কিংবা অযথা সময় নষ্ট না করে সেটাকে ভালো কাজে ব্যয় করে ইন্টারনেটের সঠিক ব্যবহার করা জরুরি।

১০ ডিসেম্বর ২০২২, শনিবার, বাদ যুহর, উপজেলার আল মদিনা কমিউনিটি সেন্টারে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া ফেঞ্চুগঞ্জ উপজেলা আয়োজিত দাখিল ও এসএসসি উত্তীর্ণ কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিন।
প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, ছাত্রসমাজের প্রধান কিছু দায়িত্ব ও কর্তব্যের একটি হলো সর্বদা ভালো কাজের সাথে জড়িত থাকা এবং মন্দ কাজ থেকে বিরত থাকা। ভালো কাজের যেমন একটি বিনিময় রয়েছে তেমনি মন্দ কাজেরও বিনিময় মানুষ কোন না কোন সময় পেয়ে থাকেন। ভালো কাজের মাধ্যমে মানুষ মহান আল্লাহ ও তাঁর হাবীব (সা.) এর নৈকট্য লাভ করতে পারেন।

শাখা সভাপতি মো. শাহিন আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জামিল আহমদ, সহ-সাধারণ সম্পাদক আব্দুল মুতালিব ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ হুমায়দি’র যৌথ সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন আতহার, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা মো. ফখরুল ইসলাম, সিলেট জেলা আল ইসলাহ’র সিনিয়র সহ-সভাপতি হাফিয তরিকুল ইসলাম তোফা, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা কাওছার আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা আল ইসলাহ’র সভাপতি মাওলানা হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক কাজী মাওলানা মো. আব্দুল জলিল।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফেঞ্চুগঞ্জ উপজেলা আল ইসলাহ’র সহ-সভাপতি মাও. আবু বকর মো. নূরী, মশাহিদ আলী বালিকা দাখিল মাদরাসার সুপার মাওলানা ছালিম আহমদ, সংগঠনের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা’র সাধারণ সম্পাদক শাহ ইয়াইহয়া আহমদ, সিলেট পূর্ব জেলার সহ-সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমদ, সহ-প্রচার সম্পাদক মো. আব্দুল মালিক, ফেঞ্চুগঞ্জ উপজেলা আল ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক মো. শাহ নেওয়াজ, সিদ্দেক আলী নজিবুন্নেছা লতিফিয়া মাদরাসা’র প্রতিষ্ঠাতা সভাপতি মো. শাহজাহান কিবরিয়া, সিলেট পূর্ব জেলা’র সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হাবিলুর রহমান জুয়েল, সদস্য- হাফিজুল ইসলাম কুদ্দুছ, বাবলু আহমদ, উপজেলা শাখার সাবেক সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মুজাহিদ, ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসা’র সভাপতি মো. আব্দুর রহমান প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- উপজেলা শাখার সহ-সভাপতি দেওয়ান মাহমুদ রিমন, মো. হাবিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মো. এমাদ উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল করিম, সহ-প্রচার সম্পাদক তারেকুল ইসলাম, ইসমাঈল হোসেন, অর্থ সম্পাদক এনামুল ইসলাম মুন্না, অফিস সম্পাদক নাঈম আহমদ, সহ-অফিস সম্পাদক আশরাফুল ইসলাম মিতাজ, ইমরান নূর, প্রশিক্ষণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসরুর, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সৈয়দ এহসানুল হাসান, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক ফাহিম আহমদ, শরিফুল ইসলাম, মিনহাজুল ইসলাম, সদস্য- মাহমুদুল আলম মাহি, সৈয়দ নুরুল মুত্তাকিন, আওলাদ হোসেন, নিশান আহমদ, বদরুল হোসেন, হোসাইন আহমদ প্রমুখ।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৩:৫৫
  • দুপুর ১১:৫৮
  • বিকাল ৪:৩২
  • সন্ধ্যা ৬:৩৭
  • রাত ৮:০০
  • ভোর ৫:১৬