,
শিরোনাম
জগন্নাথপুরে প্রবাসী সংগঠনের উদ্যোগে বন্যা দুর্গতদের মধ্যে নগদ অর্থ বিতরণ ক্ষমতায় গেলে কুইক রেন্টাল ও বিদ্যুৎ খাতে আইন বাতিল করবে জগন্নাথপুরের কলকলিয়ায় স্পেন প্রবাসী “KUDA” এর উপদেষ্টা আব্দুল গনি এনাম সংবর্ধিত “KUDA” এর যুগ্ম সম্পাদক ছোট মিয়া’র নামাজে জানাজা আজ জগন্নাথপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন ও সেলাই মেশিন বিতরণ বিশ্ববাজারের সাথে সামঞ্জস্য রেখে বিপিসির আমদানি কার্যক্রম স্বাভাবিক রাখতে জ্বালানী তেলের মূল্য সমন্বয় হাজি রওনকুল ইসলাম ও মাওলানা মুন্সিফ আলী রহ.চেতনাকে সামনে রেখে খেলাফতের কাজ কে তরান্বিত করতে হবে : মাওলানা রেজাউল করিম জালালী জগন্নাথপুরের সামাজিক সংগঠন “KUDA” এর উদ‌্যোগে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন জগন্নাথপুরের কলকলিয়ার খোকন হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন দেশে মুসলিম জনগোষ্ঠী ৯১.০৪ শতাংশ, হিন্দু ৭.৯৫ শতাংশ

গ্রামীণফোন নেটওয়ার্ক এর বিড়ম্বনার শিকার জগন্নাথপুরবাসী

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, সিনিয়র নিজস্ব প্রতিবেদক:-

গ্রামীণ ফোন নেটওয়ার্ক এর বিড়ম্বনার শিকার হচ্ছেন জগন্নাথপুরের লক্ষাধিক গ্রাহকরা। ইন্টারনেটের নাম্বার পাল্টেছে গতি বাড়েনি । ফলে সরকারী-বেসরকারী অফিস, ইন্টারনেট নির্ভরশীল ব্যবসা প্রতিষ্ঠান সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ব্যবহার চরমভাবে ব্যাহত হচ্ছে। ২১শে জুলাই বিকাল চার ঘটিকার পর থেকে ২২ জুলাই রাত নয়টা পর্যন্ত ইন্টারনেট সেবা পাওয়া ও যায়নি।
সুনামগঞ্জ জেলার প্রবাসী অধ্যুষিত অন্যতম সমৃদ্ধশালী জগন্নাথপুর উপজেলা। এই উপজেলার সিংহভাগ মানুষ যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে বসবাস করে আসছেন। দেশ-বিদেশ অবস্থানরত আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব, শুভানুধ্যায়ের সঙ্গে প্রতিনিয়ত ইন্টারনেট নির্ভর প্রযুক্তির মাধ্যম ফেইসবুক ম্যাসেঞ্জার, ওয়াটসআপ,ইমু, ভাইবা, টুইটার সহ বিভিন্ন অ্যাপ ব্যবহার করে যোগাযোগ রাখেন। উপজেলার বেশিরভাগ মানুষ গ্রামীফোণ (জিপি) এর ইন্টারনেট ব্যবহার করছেন। কিন্তুু বিগত কয়েক মাস ধরে ইন্টারনেটের গতি কমে গেছে। যে কারণে ভোগান্তিতে পড়েছেন ইন্টারনেট ব্যবহারকারীরা।
গ্রাহকদের অভিযোগ, বেশ কয়েক মাস ধরে গ্রামীণের ইন্টারনেটের থ্রিজির গতি নিতান্ত কম পাচ্ছেন গ্রাহকরা। বেশ কিছু দিন হল গ্রামীণফোনের ফোরজি চালু হলেও দিন দিন ইন্টারনেটের গতি কমে যাচ্ছে। ইন্টারনেট ব্যবহারকারী রাসু,জাকারিয়া সহ অনেকেই বলেন, অনেক দিন ধরেই গ্রামীণের ইন্টারনেটের গতি খুব খারাপ। দিন দিন গতি যেন কমছেই। হঠাৎ করে ইন্টারনেটের গতি কমে যাওয়ায় গতকাল ২১ শে জুলাই সন্ধ্যা থেকে ২২ শে জুলাই রাত আট পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করতে পারেনি কেউ। গ্রামীণফোনের ইন্টারনেট সেবা থ্রি জি থেকে ফোওরজি হয়ে নাম্বার পাল্টেছে গতি বাড়েনি।

জগন্নাথপুর উপজেলা পরিষদ রোডস্থ শহিদিয়া কম্পিউটার সেন্টারের পরিচালক বলেন, ইন্টারনেটের গতি একদম কম থাকায় ব্যবসা চরমভাবে বিঘ্নিত হচ্ছে। উপজেলার হাট-বাজার,ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য প্রয্যুক্তি এবং অনলাইন ভিত্তিক দৈনন্দিন কার্যক্রম ব্যাহত হচ্ছে। তথ্য প্রযুক্তির যুগেও দেশের শীর্ষ মোবাইল কোম্পানি গ্রামীণ ফোন (জিপি) এর এমন সেবায় ক্ষুব্ধ স্থানীয়রা।

কবে নাগাদ নেটওয়ার্ক স্বাভাবিক হবে এমন প্রশ্নের জবাবে নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামীণফোনের স্থানীয় সেলস রিপ্রেজেনটেটিভ বলেন,নেটওয়ার্ক কখন স্বাভাবিক হবে তা তাহার জানা নেই, সঠিকভাবে বলতেও পারবেন না।এ অবস্থা চলতে থাকলে গ্রাহক ক্ষুব্ধ হয়ে গ্রামীণ ফোন থেকে মূখ ফিরিয়ে নেওয়ার আশংকা বিরাজমান। তাই দ্রুত এই সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্মকতাদের জানিয়েছেন। তারা বলছেন অচিরেই চলমান অবস্থার অবসান হবে।এবং নেটওয়ার্ক তার স্বাভাবিক গতিতেই কাজ করবে।

জামাল/এস/এস

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:১৭
  • দুপুর ১২:০৬
  • বিকাল ৪:৩৮
  • সন্ধ্যা ৬:৩৫
  • রাত ৭:৫৩
  • ভোর ৫:৩৩