,
শিরোনাম
শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ কোটা আন্দোলনকে সমর্তন জানিয়ে জগন্নাথপুরে দুই ছাত্রলীগ নেতার পদত্যাগ জগন্নাথপুরে এ সাদেক ইন্টারন্যাশনাল একাডেমির প্রতিষ্ঠাতাকে সংবর্ধনা প্রদান মাও: এমদাদুর রহমান (রহ:) মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে জননেতা আশরাফুল ইসলামের অর্থায়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দরিদ্র হতদরিদ্র দুই শতাধীক পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রেড ব্লাড সিলেট এর  শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন : সভাপতি মাহফুজ আদনান, সাধারন সম্পাদক আবু সাদেক রনি ‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলায় রেল সংযোগ প্রসঙ্গে জগন্নাথপুরের কলকলিয়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির বই উৎসব জগন্নাথপুরে ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির শুভ উদ্বোধন

চার ক্যামেরার স্মার্টফোন হুয়াওয়ে নোভা টুআই

দৃক নিউজ২৪ ডেস্ক:- উন্নত ছবি তোলার জন্য স্মার্টফোন প্রতিষ্ঠান হুয়াওয়ে তৈরি করেছে চার ক্যামেরার স্মার্টফোন নোভা টুআই। গত অক্টোবর মাসে বাংলাদেশে এই ফোন উন্মোচন করা হয়। ফোনটির উল্লেখযোগ্য ফিচারসমূহ হলো-

চার ক্যামেরা : এই প্রথম হুয়াওয়ে তাদের স্মার্টফোন ‘নোভা টুআই’তে ব্যবহার করেছে মোট চারটি ক্যামেরা। এর মধ্যে পিছনে রয়েছে ১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা এবং সেলফির জন্য সামনে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। মাত্র ০.৩ সেকেন্ডে অটোফোকাস, বিএসআই সেন্সর, উন্নত ফ্ল্যাশ, জিও ট্যাগিং, এইচডিআর, প্যানোরমা, সেলফ টাইমার, লাইট পেইন্টিং ও ফেইস ডিটেকশন ফিচার রয়েছে এতে। এ ছাড়া এর ব্যাক ও ফ্রন্ট ক্যামেরায় আছে পোর্ট্রেট মোড, জেনুইন বোকেহ্ ইফেক্ট এবং কম আলোতে ঝকঝকে ছবি তোলার সুবিধা।

ফুল ভিউ ডিসপ্লে : ৫.৯ ইঞ্চির আইপিএস ডিসপ্লেসমৃদ্ধ এ ফোনে ফুল এইচডি থেকেও উন্নত (১০৮০x২১৬০) রেজ্যুলেশনের ফুল ভিউ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। চোখের যাতে ক্ষতি না হয় সে জন্য এতে ব্লু লাইট ফিল্টার ব্যবহার করা হয়েছে।

নুগাট ও ইএমইউআই সফটওয়্যার : এ ছাড়া ফোনটিতে রয়েছে হালনাগাদ অ্যান্ড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম। দ্রæত ও পরিবর্তনশীল দৃষ্টিনন্দন থিম, হাইকেয়ার, ওয়াই-ফাই ব্রিজ, ইউজার মোড, বিল্ট-ইন অ্যান্টিভাইরাস, হুয়াওয়ে আইডি ও ক্লাউড স্টোরেজ, হুয়াওয়ে শেয়ার। পাশাপাশি নাক্ল সেন্সরের মতো ফিচারসম্বলিত ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ইএমইউআই ৫.১।

৬৪ বিটের হার্ডওয়্যার : ডিভাইসটিতে রয়েছে ৮ কোরের হাইসিলিকন কিরিন ৬৫৯ মডেলের ৬৪ বিটের শক্তিশালী অক্টাকোর প্রসেসর। দ্রুতগতিতে মাল্টিটাস্কিং, গেম খেলাসহ অন্যান্য কাজ করতে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম বা অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ডুয়েল ষ্ট্যান্ডবাই কানেক্টিভিটি ও নিশ্চিন্ত নিরাপত্তা : এই ফোনে বিল্ট-ইন ডুয়েল সিম ডুয়েল ষ্ট্যান্ডবাই কানেক্টিভিটি প্রযুক্তির পাশাপাশি রয়েছে বিশ্বমানের বায়োম্যাট্রিক ফিঙ্গারপ্রিন্ট রিকোগনিশন প্রযুক্তি। এ ছাড়া ভেজা হাতেও ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে ফোন আনলক করা, ছবি তোলা এবং কল রিসিভ করা যায়।

দীর্ঘস্থায়ী ব্যাটারি : দীর্ঘ সময় ব্যবহার নিশ্চিত করতে এ ফোনে আছে ৩৩৪০ মিলিঅ্যাম্পিয়ারের নন-রিমুভেবল ব্যাটারি। নরমাল, স্মার্ট ও আল্ট্রা পাওয়ার সেভিং মুডের সমন্বয়ে তিন লেভেলের ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে ফেনের ব্যাটারি অংশে।

হুয়াওয়ে এক্সপিরিয়েন্স সেন্টারসহ দেশের সব হুয়াওয়ে ব্র্যান্ডশপে ২৬ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে এই সেট।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:০৪
  • দুপুর ১২:০৮
  • বিকাল ৪:৪৩
  • সন্ধ্যা ৬:৪৯
  • রাত ৮:১১
  • ভোর ৫:২৪