,
শিরোনাম
শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ কোটা আন্দোলনকে সমর্তন জানিয়ে জগন্নাথপুরে দুই ছাত্রলীগ নেতার পদত্যাগ জগন্নাথপুরে এ সাদেক ইন্টারন্যাশনাল একাডেমির প্রতিষ্ঠাতাকে সংবর্ধনা প্রদান মাও: এমদাদুর রহমান (রহ:) মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে জননেতা আশরাফুল ইসলামের অর্থায়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দরিদ্র হতদরিদ্র দুই শতাধীক পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রেড ব্লাড সিলেট এর  শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন : সভাপতি মাহফুজ আদনান, সাধারন সম্পাদক আবু সাদেক রনি ‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলায় রেল সংযোগ প্রসঙ্গে জগন্নাথপুরের কলকলিয়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির বই উৎসব জগন্নাথপুরে ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির শুভ উদ্বোধন

ট্রাম্পকে গোয়েন্দা তথ্য দিতে নারাজ বাইডেন


আন্তর্জাতিক ডেস্ক:- মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তিনি তার পূর্বসূরী অর্থাৎ দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গোয়েন্দা তথ্য দিতে চান না। ট্রাম্পের বেখেয়ালী আচরণের কারণে তাকে নিরাপত্তা সংক্রান্ত তথ্য দেয়া উচিত নয় বলেই মনে করেন তিনি। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রে সাবেক প্রেসিডেন্টদের জাতীয় নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন তথ্য জানানোর নীতি রয়েছে। সে অনুযায়ী, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট হিসেবে এখন থেকে বিভিন্ন ধরনের গোয়েন্দা তথ্য জানান অধিকার রাখেন ডোনাল্ড ট্রাম্প।

সম্প্রতি সিবিসি নিউজের এক সাক্ষাতকারে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে প্রশ্ন করা হয় যে, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও একই রকম সৌজন্য রক্ষা করা হবে কীনা এবং তিনি গোয়েন্দা তথ্য পাবেন কীনা। এ বিষয়ে প্রেসিডেন্ট বাইডেন বলেন, আমি সেটা মনে করি না।

তিনি বলেন, ট্রাম্পের বেখেয়ালী আচরণের কারণেই তার গোয়েন্দা তথ্য পাওয়া উচিত নয়। তিনি বলেন, আমি মনে করি না যে, ট্রাম্পকে গোয়েন্দা বিফ্রিং দেয়ার প্রয়োজন আছে। প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের পর প্রথমবার সাক্ষাতকারের মুখোমুখি হয়ে এভাবেই ট্রাম্পের বিষয়ে কথা বলেছেন বাইডেন।

ট্রাম্পকে গোয়েন্দা প্রতিবেদন দেখার অনুমতি দেওয়া হলে কি হতে পারে সে বিষয়ে বাইডেনের সবচেয়ে খারাপ আশঙ্কা কী হবে তা নিয়ে তিনি কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছেন। কিন্তু এটা পরামর্শ দিয়েছিলেন যে, এই সাবেক প্রেসিডেন্টকে গোপনীয় কোনো তথ্য জানালে তিনি তা নিজের মধ্যে রাখতে পারবেন না।

তাকে গোয়েন্দা তথ্য দিলে তিনি যদি এ বিষয়টি প্রকাশ করেন বা ভুলক্রমে কোনো তথ্য ফাঁস করে দেন তাহলে? এই প্রথম কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্টকে গোয়েন্দা তথ্য দেয়া হবে কিনা সে বিষয়ে দ্বিধা-দ্বন্দ্ব শুরু হয়েছে। এর আগে কোনো প্রেসিডেন্টকে তথ্য দেয়ার বিষয়ে কোনো ধরনের আশঙ্কা ছিল না।

ট্রাম্প তার চার বছরের ক্ষমতায় প্রতিনিয়ত বিভিন্ন গোয়েন্দা সংস্থার সঙ্গে বিবাদে জড়িয়েছেন। এমনকি জাতীয় গোয়েন্দা সংস্থায় তার সময়ে ৬ জন পরিচালক বদল হয়েছে। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে গোয়েন্দা সংস্থাগুলোর প্রতিবেদন নিয়েও সন্দেহ প্রকাশ করতে দেখা গেছে তাকে।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:০৪
  • দুপুর ১২:০৮
  • বিকাল ৪:৪৩
  • সন্ধ্যা ৬:৪৯
  • রাত ৮:১১
  • ভোর ৫:২৪