,
শিরোনাম
হযরত মাওলানা মরহুম এমদাদুর রহমান (রঃ) এর ঈসালে সাওয়াব উপলক্ষে মীলাদ ও দোআ মাহফিল এবং অসহায় গরীবদের মাঝে কাপড়  বিতরণ ইসলামিক ফাউন্ডেশন এর ২০২৩ শিক্ষা বর্ষের শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের মধ‌্যে পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা বৈষম্য বিরোধী ছাত্র-আন্দোলনকে কেন্দ্র করে জগন্নাথপুরে মামলা দায়ের বাতিল হতে পারে ১৫ আগস্টের সরকারি ছুটি ইন্টারনেট শাটডাউন: তদন্তে বেরিয়ে এলো যাদের নাম শেখ হাসিনাসহ সাতজনের বিরুদ্ধে হত্যা মামলা দুর্নীতির মামলা থেকে খালাস পেলেন ড. ইউনূস আমার মায়ের পদত্যাগের বিষয়ে দেয়া বিবৃতি পুরোপুরি মিথ্যা: জয় চুক্তিভিত্তিক নিয়োগ বাতিলসহ উপদেষ্টা পরিষদের ৮ সিদ্ধান্ত প্রথম দিনেই তিন সিদ্ধান্ত নিলেন আসিফ মাহমুদ

জগন্নাথপুরে বহুল প্রতিক্ষিত মিরপুর ইউপি নির্বাচন সম্পন্ন: আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর জয়লাভ

নিজস্ব প্রতিবেদক:- দীর্ঘ ১৬ বছর পর বহুল প্রতিক্ষিত সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ট ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।

আজ সোমবার সকাল ৯টা থেকে মিরপুর ইউনিয়নের ১০টি সেন্টারে ভোট গ্রহন শুরু হয়। সকাল থেকেই ভোটাররা উৎসাহ উদ্দিপনা নিয়ে তাদের পছন্দের প্রার্থীদের নির্বাচীত করতে ভোট দেওয়া জন্য ভোট কেন্দ্রে আসেন।

পূরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষনীয়। মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গোটা ইউনিয়নকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়।

প্রতিটি কেন্দ্রে আনসার বিডিপির পাশাপাশি বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। এ ছাড়াও নির্বাচনী এলাকায় বিজিবি ও র‌্যাব সদস্যরা সার্বক্ষনিক টহল দিতে দেখা গেছে।

এদিকে মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা প্রতিটি ভোট কেন্দ্রে গিয়ে ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণ করে নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

আইন শৃঙ্খলার বিষয় নিয়ে সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন-নবী সাংবাদিকদের বলেন, মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গোটা নির্বাচনী এলাকাকে নিরাপত্তা বেষ্টিত চাদরে ঢেকে দেওয়া হয়।

পুলিশ সর্তক অবস্থানে থাকায় কোন অবস্থাতেই ভোট কেন্দ্রে জাল ভোট সহ কোন প্রকার বিশৃঙ্খলা ঘটতে দেওয়া হয়নি। বিভিন্ন ভোট কেন্দ্রে গিয়ে ভোটারদের সাথে আলাপ করলে তারা বলেন, র্দীঘ দিন পর নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোট দিতে পেরে আমরা আনন্দিত।

বিকাল ৫টায় ভোট গ্রহন শেষে গণনা শুরু হয়। সব কেন্দ্রের ভোট গণনা শেষে সোমবার রাত ৯টা ৩০ মিনিটের সময় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান বেসরকারী ভাবে ফলাফল ঘোষনা করেন। মঙ্গলবার ১১ টা প্রেস বিফিং এর মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মাহবুবুল হক শেরীন (আনারস) প্রতিক নিয়ে ৫৪৭২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদন্ধী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল কাদির (নৌকা) প্রতিক নিয়ে ৩৪০৮ ভোট,

যুক্তরাজ্য প্রবাসী সাহাব আলী (টেলিফোন) প্রতিক নিয়ে ৪৬৯ ভোট, হাফিজ শওকত আলী (চশমা) প্রতিক নিয়ে ৩৭৭ ভোট, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্বাছ মিয়া (লাঙ্গল) প্রতিক নিয়ে ১১৫ ভোট, আতাউর রহমান (মটরসাইকেল) প্রতিক নিয়ে ৮১ ভোট পান।

জামাল/এস/এস

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:৪৪
  • দুপুর ১১:৪৮
  • বিকাল ৩:৫৫
  • সন্ধ্যা ৫:৩৬
  • রাত ৬:৫০
  • ভোর ৫:৫৬