,
শিরোনাম
শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ কোটা আন্দোলনকে সমর্তন জানিয়ে জগন্নাথপুরে দুই ছাত্রলীগ নেতার পদত্যাগ জগন্নাথপুরে এ সাদেক ইন্টারন্যাশনাল একাডেমির প্রতিষ্ঠাতাকে সংবর্ধনা প্রদান মাও: এমদাদুর রহমান (রহ:) মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে জননেতা আশরাফুল ইসলামের অর্থায়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দরিদ্র হতদরিদ্র দুই শতাধীক পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রেড ব্লাড সিলেট এর  শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন : সভাপতি মাহফুজ আদনান, সাধারন সম্পাদক আবু সাদেক রনি ‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলায় রেল সংযোগ প্রসঙ্গে জগন্নাথপুরের কলকলিয়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির বই উৎসব জগন্নাথপুরে ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির শুভ উদ্বোধন

জগন্নাথপুরে ভিজিএফ এর চাউল ও টাকা নেয়নি প্রতিবাদি জনতা

মোঃ হুমায়ূন কবীর ফরীদি #

জগন্নাথপুরে প্রশাসনের হস্তক্ষেপে সরকারি ভিজিএফ এর চাল লুটপাটকারী চেয়ারম্যান অবশেষে নিজের পকেট থেকে কিনে নিয়ে চাউল ৫০০ টাকা বিতরণ করলেও প্রতিবাদী জনতা তা নেয়নি।
জানা যায়, সুনামগঞ্জ জেলাধীন জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের হত দরিদ্র পরিবারের লোকজনের মধ্যে সরকারি ভিজিএফ এর ৩০ কেজি চাল ও নগদ ৫০০ টাকা করে গত বুধবার বিতরণ করা হয়। এ সময় ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য ফজলু মিয়া একটি হত্যা মামলার আসামি হওয়ায় তাঁর পক্ষে তাঁর মনোনীত ব্যক্তি রুনু মিয়া তাঁর ওয়ার্ডের জনগণের মধ্যে চাল ও টাকা বিতরণ করেন। তখন লুদু মিয়া নামের এক ব্যক্তি প্রথমে একবার চাউল-টাকা নিয়ে পরে আবার অন্য নামে নিতে গেলে ৭, ৮ ও ৯ নংসংরক্ষিত ওয়ার্ডের নারী ইউপি সদস্য সেলিনা বেগম বাধা দেন। এ নিয়ে প্রথমে রুনু মিয়া ও সেলিনা বেগমের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে রুনু মিয়ার পক্ষ নিয়ে আশারকান্দি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাবেদ চৌধুরী, ইউপি সচিব তোফাজ্জল হোসেন, ইউপি সদস্য ছানু মিয়া, ইউপি সদস্য গোলাম মোস্তফা আলাল ও আরেক নারী ইউপি সদস্য আফিয়া বেগম মিলে প্রতিবাদী নারী ইউপি সদস্য সেলিনা বেগমকে মারপিট করেন এবং আহত নারী সদস্য সেলিনা বেগমের ওয়ার্ডের ৩১ জন হত দচরিদ্র মানুষের মধ্যে চাল ও টাকা বিতরণ করা হয়নি। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার স্থানীয় বঞ্চিত জনতা বিক্ষোভ মিছিল করেন এবং এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গণ স্বাক্ষরিত একটি অভিযোগ দায়ের করেন। এবং আহত নারী ইউপি সদস্য সেলিনা বেগম বাদী হয়ে আশারকান্দি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাবেদ চৌধুরী, ইউপি সচিব তোফাজ্জল হোসেন, ইউপি সদস্য ছানু মিয়া, ইউপি সদস্য গোলাম মোস্তফা আলাল, নারী ইউপি সদস্য আফিয়া বেগম ও রুনু মিয়াকে আসামি করে জগন্নাথপুর থানায় পৃথক অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে রাতেই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে। অবশেষে শুক্রবার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাবেদ চৌধুরী বাজার থেকে কিনে নিয়ে বঞ্চিত জনতার মধ্যে চাউল ও নগদ ৫০০ টাকা বিতরণ করলেও প্রতিবাদী জনতা তা নেয়নি। এ ব্যাপারে আশারকান্দি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাবেদ চৌধুরীর সাথে বারবার ফোন চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে ইউপি সচিব তোফাজ্জল হোসেন বলেন, চেয়ারম্যান সাহেব নিজের পকেটের টাকা দিয়ে বাজার থেকে কিনে এনে চাল বিতরণ করেছেন। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে বঞ্চিত ৬৮ জনের মধ্যে চাউল ও নগদ ৫০০ টাকা বিতরণের কথা থাকলেও ১৬ জনের মধ্যে বিতরণ করা হয়েছে। বাকিরা আসেনি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারি ভিজিএফ এর চাল কি হয়েছে, আমি তা জানিনা। এ ব্যাপারে মারপিটের শিকার হওয়া নারী ইউপি সদস্য সেলিনা বেগম বলেন, চেয়ারম্যাসহ তাঁর সহযোগিরা সরকারি চাল লুটপাট করে এখন তারা বাজার থেকে চাল কিনে এনেছে। এতেই ঘটনার সত্যতা প্রমাণিত হয়েছে। সেলিনা বেগম বলেন, আমাকে অন্যায়ভাবে মারপিট করার প্রতিবাদে আমার ওয়ার্ডগুলোর বঞ্চিত জনতা চাউল ও টাকা আনেননি। তারা এ ঘটনার বিচার ও সরকারি ভিজিএফর এর চাল চায়।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:০৪
  • দুপুর ১২:০৮
  • বিকাল ৪:৪৩
  • সন্ধ্যা ৬:৪৯
  • রাত ৮:১১
  • ভোর ৫:২৪