,
শিরোনাম
জগন্নাথপুরে প্রবাসী সংগঠনের উদ্যোগে বন্যা দুর্গতদের মধ্যে নগদ অর্থ বিতরণ ক্ষমতায় গেলে কুইক রেন্টাল ও বিদ্যুৎ খাতে আইন বাতিল করবে জগন্নাথপুরের কলকলিয়ায় স্পেন প্রবাসী “KUDA” এর উপদেষ্টা আব্দুল গনি এনাম সংবর্ধিত “KUDA” এর যুগ্ম সম্পাদক ছোট মিয়া’র নামাজে জানাজা আজ জগন্নাথপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন ও সেলাই মেশিন বিতরণ বিশ্ববাজারের সাথে সামঞ্জস্য রেখে বিপিসির আমদানি কার্যক্রম স্বাভাবিক রাখতে জ্বালানী তেলের মূল্য সমন্বয় হাজি রওনকুল ইসলাম ও মাওলানা মুন্সিফ আলী রহ.চেতনাকে সামনে রেখে খেলাফতের কাজ কে তরান্বিত করতে হবে : মাওলানা রেজাউল করিম জালালী জগন্নাথপুরের সামাজিক সংগঠন “KUDA” এর উদ‌্যোগে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন জগন্নাথপুরের কলকলিয়ার খোকন হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন দেশে মুসলিম জনগোষ্ঠী ৯১.০৪ শতাংশ, হিন্দু ৭.৯৫ শতাংশ

গুগলে ‘চাকরির জন্য’ ভারতে যাচ্ছেন মৌলভীবাজারের রাসেল

নিউজ ডেস্ক:
বিশ্বের সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন ও প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলে চাকরি পেয়েছেন বলে দাবি করেছেন মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ছেলে টি এইচ রাসেল সিংহ। সম্প্রতি গুগল থেকে তাকে চাকরির নিয়োগপত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। গুগলের ভারতের অফিসে তিনি কাজ করবেন বলে জানিয়েছেন সংবাদমাধ্যমকে।

এ লক্ষ্যে আগামীকাল বুধবার ভারতে যাচ্ছেন টি এইচ রাসেল সিংহ।

কিন্তু রাসেল সিংহ আসলেই গুগলে চাকরি পেয়েছেন কিনা, তা নিয়ে দেখা দিয়েছে ধূম্রজাল। তার নিয়োগপত্র ও আইডি কার্ডে অসঙ্গতির কথাও ওঠে আসছে।

টিএইচ রাসেল সিংহ শ্রীমঙ্গল উপজেলার রামনগর মণিপুরী পাড়ার মৃত টি এইচ রাজকুমার সিংহ ও টি এইচ ফাজতম্বী দেবীর ছেলে।

রাসেলের নিয়োগপত্র ও আইডি কার্ডে দেখা গেছে, সেখানে ইউআরএল হিসেবে রয়েছে গুগলবিডি ডট ওআরজি (www.googlebd.org)। তার আইডি কার্ডে যে ই-মেইল আইডি দেওয়া হয়েছে, সেটিতেও একই ডোমেইনের উল্লেখ রয়েছে।

অথচ এরকম ডোমেইন গুগলের ব্যবহার করার কথা নয়। বাংলাদেশের ক্ষেত্রে গুগল www.google.com.bd ইউআরএল ব্যবহার করে।

ডোমেইন, ওয়েবসাইট প্রভৃতির রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্য পাওয়া যায় who.is সাইটে। সেখানে googlebd.org লিখে সার্চ দিলে দেখা যায়, গত ২৩ জুলাই এই ডোমেইন কেনা হয়েছে। তাও গুগল এই ডোমেইন কেনেনি, NAMECHEAP INC নামের কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান এটি কিনেছে।

googlebd.org নামে একটি টুইটার অ্যাকাউন্ট খুঁজে পেয়েছে গণমাধ্যম, যেটি ২০১৪ সালের নভেম্বরে খোলা হয় এবং সে বছরের ডিসেম্বরের পর আর ব্যবহৃত হয়নি। সেই অ্যাকাউন্ট যে কোনোও ব্যক্তি খুলেছিলেন এবং সেটির সাথে গুগলের যে কোনোও সম্পর্ক নেই, তা স্পষ্ট বোঝা যায়। ফেসবুকেও googlebd.org কোনো পেইজ বা গ্রুপের অস্তিত্ব পাওয়া যায়নি।

রাসেলের নিয়োগপত্রে সই করেছেন তানভীর রহমান নামের একজন। এই তানভীর নিজেকে গুগল বাংলাদেশ অফিসের পরিচালক বলে দাবি করছেন। অথচ বাংলাদেশে এখনও গুগলের কোনো অফিসই নেই। তাছাড়া গুগলের প্রধান কার্যালয় থেকেও এ ব্যাপারে এখন অবধি কোনোও ঘোষণা আসেনি।

যেখানে বাংলাদেশ অফিস এবং পরিচালক হিসেবে তানভীরের নিয়োগের বিষয়টি এখনও নিশ্চিত করেনি গুগল, সেহেতু তানভীর কী করে আরেকজনকে নিয়োগ দিতে পারেন? তাছাড়া রাসেল সিংহ এখন বলছেন, তিনি কাজ করবেন মুম্বাই অফিসে। তাহলে বাংলাদেশ অফিসের কেউ কীভাবে মুম্বাই অফিসে নিয়োগ দিতে পারেন?

এসবকিছু মিলিয়ে গুগলে টিএইচ রাসেল সিংহের চাকরির বিষয়টি নিয়ে অনেকেই সন্দেহ পোষণ করছেন।

তবে রাসেল সিংহ বলছেন, তিনি গুগলেই চাকরি পেয়েছেন এবং সেজন্য ভারতে যাচ্ছেন।

মঙ্গলবার গণমাধ্যমের সাথে আলাপকালে রাসেল সিংহ বলেন, ‘আমি বুধবার ভারতে যাচ্ছি। সেখানে মুম্বাইয়ে গুগলের হয়ে কাজ করবো।’

বাংলাদেশ থেকে ভারতে গিয়ে কাজ করতে হলে কাজের ভিসাতেই সেখানে যেতে হবে।

ভারতে যাওয়ার জন্য গুগল থেকে বিমান টিকেট কিংবা ভিসা সহায়তা পেয়েছেন কিনা, এমন প্রশ্নে তিনি বলেন, ‘না। আপাতত সেখানে গিয়ে আমি রিপোর্টিং করবো।’

রাসেল দাবি করেন, গুগল থেকে ‘ফোনের মাধ্যমে’ তাকে মুম্বাই অফিসে কাজের কথা বলা হয়েছে।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:১৭
  • দুপুর ১২:০৬
  • বিকাল ৪:৩৮
  • সন্ধ্যা ৬:৩৫
  • রাত ৭:৫৩
  • ভোর ৫:৩৩