,
শিরোনাম
হযরত মাওলানা মরহুম এমদাদুর রহমান (রঃ) এর ঈসালে সাওয়াব উপলক্ষে মীলাদ ও দোআ মাহফিল এবং অসহায় গরীবদের মাঝে কাপড়  বিতরণ ইসলামিক ফাউন্ডেশন এর ২০২৩ শিক্ষা বর্ষের শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের মধ‌্যে পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা বৈষম্য বিরোধী ছাত্র-আন্দোলনকে কেন্দ্র করে জগন্নাথপুরে মামলা দায়ের বাতিল হতে পারে ১৫ আগস্টের সরকারি ছুটি ইন্টারনেট শাটডাউন: তদন্তে বেরিয়ে এলো যাদের নাম শেখ হাসিনাসহ সাতজনের বিরুদ্ধে হত্যা মামলা দুর্নীতির মামলা থেকে খালাস পেলেন ড. ইউনূস আমার মায়ের পদত্যাগের বিষয়ে দেয়া বিবৃতি পুরোপুরি মিথ্যা: জয় চুক্তিভিত্তিক নিয়োগ বাতিলসহ উপদেষ্টা পরিষদের ৮ সিদ্ধান্ত প্রথম দিনেই তিন সিদ্ধান্ত নিলেন আসিফ মাহমুদ

নির্বাচন প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় ঐক্যফ্রন্ট : ১৪ দল

দৃক নিউজ২৪ ডেস্ক:- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অভিযোগ জানাতে নির্বাচন কমিশনে (ইসি) গেছে ১৪ দলের একটি প্রতিনিধি দল। ফৌজদারিসহ একাধিক মামলার দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি হওয়া সত্ত্বেও কি করে তারেক রহমান নির্বাচনের বিষয় নিয়ে বিবৃত্তি দিচ্ছে তার প্রতিবাদ জানাতে যানা তারা। এছাড়া ঐক্যফ্রন্ট সভা সমাবেশের মাধ্যমে নির্বাচনী বিধি লঙ্ঘন করছেও বলেও মনে করে ১৪ দল।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে শুক্রবার বিকেলে সাবেক শিল্পমন্ত্রী দিলিপ বড়ুয়ার নেতৃত্বে সেখানে যান ১৪ দলের প্রতিনিধিরা। এ সময় তারা একটি লিখিত অভিযোগও জমা দেন। তিন পৃষ্ঠার টাইপ করা অভিযোগে তারেক ও ঐক্যফ্রন্টের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরা হয়।

এর আগে বৃহস্পতিবার পুলিশ প্রসাশনের ৭০ জন ঊর্ধ্বতন কর্মকর্তা ও ২২ জন জনপ্রশাসনের কর্মকর্তাদের দলীয় উল্লেখ করে তাদের প্রত্যাহার দাবি করে ঐক্যফ্রন্ট। অভিযোগে ঐক্যফ্রন্টের এ দাবিকে অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত বলে ১৪ দল তাদের অভিযোগ উল্লেখ করে। এটি বাস্তবতা বিবর্জিত বলেও দাবি করেন তারা।

এ ছাড়া মনোননয়ন প্রত্যাশীদের তারেক রহমানের সাক্ষাৎকার নেয়া সংবিধান বিরোধী বলে উল্লেখ করা হয়। তারা জানান, বিচারপতি মো. কাজী রেজাউল হক ও বিচারপতি এটিএম সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ বাংলাদেশের কোনো গণমাধ্যম বা অন্য কোনো মাধ্যমে যাতে দণ্ডিত তারেক রহমানের কোনো বক্তব্য প্রচার না করে সে ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেন। তাই তিনি যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকার নিয়েছেন সেটি উচ্চ আদালতের রায়ের লঙ্ঘন ও বেআইনি।

অভিযোগে আরও বলা হয়, বিএনপি ও ঐক্যফ্রন্ট্র বাক স্বাধীনতার নামে বাক্য সন্ত্রাস সৃষ্টি করছে। এতে নির্বাচনী পরিবেশ নষ্ট হচ্ছে।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী জামায়াতে ইসলামীর প্রায় অর্ধশতাধিক ব্যক্তি নির্বাচন করবেন। মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত দলটির কেউ যাতে নির্বাচনে কোনোভাবেই অংশ নিতে না পারে সেই দাবিও জানায় ১৪ দল।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদসহ ৯২ জন কর্মকর্তার প্রত্যাহারে দাবি নির্বাচন বানচালের ষড়যন্ত্র বলেও জানান তারা।

পরে অপেক্ষমাণ সাংবাদিকদের দিলীপ বড়ুয়া বলেন, ‘এক ঢিলে দুই পাখি শিকারের চেষ্টা করছে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। তারা একদিকে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে, আবার প্রতিদিন নির্বাচন কমিশন ও প্রশাসনের বিরুদ্ধে মনগড়া ও বানোয়াট অভিযোগ করে সংশ্লিষ্টদের মনোবল ভেঙে দেয়ার অপচেষ্টা করছে। তারা যাতে নিরপেক্ষভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন করতে না পারে।’

তিনি বলেন, ‘বিএনপি প্রতিনিয়ত নির্বাচনী আইন ও আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য রাখছে অথচ ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন একজন আইনজ্ঞ হয়েও এ বিষয়ে কিছুই বলছেন না। বিএনপি যে দাবিগুলো উত্থাপন করছে সেগুলো উদ্দেশ্যপ্রণোদিত এবং তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়।’

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:৪৪
  • দুপুর ১১:৪৮
  • বিকাল ৩:৫৫
  • সন্ধ্যা ৫:৩৬
  • রাত ৬:৫০
  • ভোর ৫:৫৬