,
শিরোনাম
হযরত মাওলানা মরহুম এমদাদুর রহমান (রঃ) এর ঈসালে সাওয়াব উপলক্ষে মীলাদ ও দোআ মাহফিল এবং অসহায় গরীবদের মাঝে কাপড়  বিতরণ ইসলামিক ফাউন্ডেশন এর ২০২৩ শিক্ষা বর্ষের শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের মধ‌্যে পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা বৈষম্য বিরোধী ছাত্র-আন্দোলনকে কেন্দ্র করে জগন্নাথপুরে মামলা দায়ের বাতিল হতে পারে ১৫ আগস্টের সরকারি ছুটি ইন্টারনেট শাটডাউন: তদন্তে বেরিয়ে এলো যাদের নাম শেখ হাসিনাসহ সাতজনের বিরুদ্ধে হত্যা মামলা দুর্নীতির মামলা থেকে খালাস পেলেন ড. ইউনূস আমার মায়ের পদত্যাগের বিষয়ে দেয়া বিবৃতি পুরোপুরি মিথ্যা: জয় চুক্তিভিত্তিক নিয়োগ বাতিলসহ উপদেষ্টা পরিষদের ৮ সিদ্ধান্ত প্রথম দিনেই তিন সিদ্ধান্ত নিলেন আসিফ মাহমুদ

রাত ১১টায় জানাজা : হাটহাজারীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন

দৃক নিউজ২৪, ডেস্ক:-“হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীর নামাজে জানাজাকে কেন্দ্র করে চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানাজায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের এ সতর্ক অবস্থান বলে জানিয়েছেন জেলার পুলিশ কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেল থেকে জেলার পুলিশ ছাড়াও পার্শ্ববর্তী রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলা এবং চট্টগ্রাম রেঞ্জ রিজার্ভ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, হেফাজতে ইসলামের আমিরের জানাজা ঘিরে বিপুল পরিমাণ লোকসমাগম হতে পারে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও রাস্তাঘাট সচল রাখাসহ যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থান নিয়েছে। সার্বিক বিষয় তদারকি করতে পুলিশ সুপার এস এম রশিদুল হকসহ জেলার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা হাটহাজারী থানায় অবস্থান করছেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আফরুজুল হক টুটুল জাগো নিউজকে বলেন, ‘জুনায়েদ বাবুনগরীর নামাজে জানাজাকে কেন্দ্র করে হাটহাজারীতে প্রচুর লোকের সমাগম হচ্ছে। রাস্তাঘাটে চলাচল স্বাভাবিক রাখাসহ জানাজা সুষ্ঠুভাবে সম্পন্নে সহযোগিতার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

হেফাজত সূত্রে জানা গেছে, দারুল উলুম মাঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় চিরশায়িত হচ্ছেন জুনায়েদ বাবুনগরী। বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত ১১টায় মাদরাসা প্রাঙ্গণে জানাজা শেষে তার মরদেহ দাফন করা হবে।

হেফাজত ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘বাবুনগরীর জানাজা হাটহাজারী মাদরাসায় রাত ১১টায় অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে মাদরাসা প্রাঙ্গণে দাফন করা হবে।’

জানা গেছে, বুধবার (১৮ আগস্ট) সন্ধ্যার পর থেকে বাবুনগরীর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) বেলা ১১টার দিকে তার অবস্থা সঙ্কটাপন্ন হয়ে পড়ে। পরে তাকে হাসপাতালে নেয়া হয়। দুপুর ১২টা ৪০ মিনিটে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জুনায়েদ বাবুনগরী ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। এর আগেও তিনি কয়েক দফা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

গত ৮ আগস্ট দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় গাড়িতে বসে করোনাভাইরাস প্রতিষেধক টিকার প্রথম ডোজ নিয়েছিলেন জুনায়েদ বাবুনগরী।

জুনায়েদ বাবুনগরী ১৯৫৩ সালের ৮ অক্টোবর চট্টগ্রামের ফটিকছড়ি থানার বাবুনগর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আবুল হাসান এবং মায়ের নাম ফাতেমা খাতুন।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:৪৪
  • দুপুর ১১:৪৮
  • বিকাল ৩:৫৫
  • সন্ধ্যা ৫:৩৬
  • রাত ৬:৫০
  • ভোর ৫:৫৬