,
শিরোনাম
শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ কোটা আন্দোলনকে সমর্তন জানিয়ে জগন্নাথপুরে দুই ছাত্রলীগ নেতার পদত্যাগ জগন্নাথপুরে এ সাদেক ইন্টারন্যাশনাল একাডেমির প্রতিষ্ঠাতাকে সংবর্ধনা প্রদান মাও: এমদাদুর রহমান (রহ:) মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে জননেতা আশরাফুল ইসলামের অর্থায়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দরিদ্র হতদরিদ্র দুই শতাধীক পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রেড ব্লাড সিলেট এর  শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন : সভাপতি মাহফুজ আদনান, সাধারন সম্পাদক আবু সাদেক রনি ‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলায় রেল সংযোগ প্রসঙ্গে জগন্নাথপুরের কলকলিয়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির বই উৎসব জগন্নাথপুরে ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির শুভ উদ্বোধন

আগষ্ট থেকে চট্টগ্রাম বন্দরে ‘নন-স্টপ’ সেবা

চট্টগ্রাম, ১৯ জুলাই ২০১৭ (সিটিজি টাইমস): আগামী ১ আগষ্ট থেকে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

আজ বুধবার সচিবালয়ের নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আন্ত:মন্ত্রণালয় সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বৈঠক শেষে সাংবাদিকদের জানান মন্ত্রী। এছাড়া একই সময় থেকে বেনাপোল স্থল বন্দরে দিনে ২৪ ঘণ্টা ও সপ্তাহে সাতদিনই বিরামহীন সেবা মিলবে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, আগামী ১ আগষ্ট থেকে বেনাপোল বন্দরের ‘নন-স্টপ’ সেবা কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চট্টগ্রাম বন্দরের বিষয়েও মাননীয় প্রধানমন্ত্রীকে প্রস্তাবনা দিয়েছি। তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।

মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী মোটামুটি রাজি হয়েছেন। আমরা এখান থেকে একটি সামারি পাঠালে তিনি একটা তারিখ দেবেন। সেই তারিখে আমরা আনুষ্ঠানিকভাবে শুরু করব।

তিনি বলেন, আলোচনার মাধ্যমে আমরা সিদ্ধান্ত নিয়েছি সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা ব্যাংক ও কাস্টমস অফিস খোলা থাকবে। এনবিআর, ব্যাংকও ২৪ ঘণ্টা খোলা রাখার ব্যাপারে একমত এবং তারা কার্যক্রম শুরু করেছে। আমাদের সচিব সাহেব, কাস্টমসের কর্মকর্তারা বেনাপোল বন্দরে গিয়েছিলেন। তারা সেই কার্যক্রম শুরু করার প্রাথমিক কাজ শেষ করেছেন।

মন্ত্রী বলেন, পেট্রাপোল বন্দরের কার্যক্রম পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে করতে হয়। কী কী কাজ করতে হবে এজন্য তারা ভারতের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নেবে।

তিনি বলেন, একই সঙ্গে চট্টগ্রাম বন্দরেও আমরা এই কার্যক্রমটা (২৪ ঘণ্টা খোলা রাখা) শুরু করছি। যাতে এ দুটি বৃহৎ বন্দরের আমদানিকারক-রপ্তানিকারক সুযোগ-সুবিধা পান।

অন্যান্য স্থলবন্দর ২৪ ঘণ্টা খোলা রাখার বিষয়ে কি চিন্তা-ভাবনা করা হচ্ছে- জানতে চাইলে নৌপরিবহন মন্ত্রী বলেন, সব বন্দরে একইভাবে মালামাল আদান-প্রদান কিংবা আমদানি-রপ্তানি হয় না। সেজন্য সব বন্দর সেভাবে হচ্ছে না। আমরা মনে করি ভবিষ্যতে যেখানে আদান-প্রদান বেশি হবে, মালামাল আমদানি-রপ্তানি বেশি হবে সেখানে একই সেবা চালু হবে।

মন্ত্রী এ সময় আশা প্রকাশ করেন, ২০১৮ সালের মধ্যে পতেঙ্গা সমুদ্র বন্দরের কার্যক্রম চালু হবে।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:০৪
  • দুপুর ১২:০৮
  • বিকাল ৪:৪৩
  • সন্ধ্যা ৬:৪৯
  • রাত ৮:১১
  • ভোর ৫:২৪