,
শিরোনাম
পরিকল্পনামন্ত্রীর একান্ত প্রচেষ্টায় জগন্নাথপুরের ৫ শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভূক্ত জগন্নাথপুরে সামাজিক সংগঠন ‘আইডিয়াল এসোসিয়েশন’ এর আত্মপ্রকাশ সরকার জানতো না সিলেটের বন্যা এত বড় হবে: প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়নে বিএনপির ত্রাণ সহায়তা প্রদান ছাতকের ভাতগাও ইউনিয়নে দুই ডাকাত সদস‌্য আটক বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের ঘরবাড়ি ও রাস্তাঘাট পুন:নির্মানে সবাইকে একযোগে কাজ করতে হবে : মাওলানা জালালুদ্দীন আহমদ শায়েস্তাগঞ্জে মাজারের পুকুরে ভেসে ওঠে মাথা : পরিচয় শনাক্ত সরকার বানভাসি মানুষের পাশে না থেকে পদ্মাসেতুর পারে আনন্দ-ফুর্তি করেছে : সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায় কলকলিয়া ইউনিয়ন ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে নগদ অর্থ বিতরণ দুর্যোগ মোকাবেলায় সরকারের মহাপরিকল্পানা রয়েছে : জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী

বরেন্য সাংবাদিক, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক:- বরেন্য সাংবাদিক, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান মারা গেছেন। আজ শনিবার বিকেল ৪ টা ৮ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর।

জ্যেষ্ঠ সাংবাদিক পীর হাবিবের জন্ম ১৯৬৪ সালের ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জে। জন্ম স্থানের প্রতি ছিল তাঁর অগাধ ভালোবাসা। জল জোছনার সুনামগঞ্জকে নিয়ে তাঁর ছিল সবসময় গর্ব। প্রায় প্রতিটি লেখা ও উচ্চারণে হাওর জনপদকে চিত্রিত করতেন নানা উপমায়। ক্ষমতাধরদের অসঙ্গতি তুলে ধরতে তিনি যেমন থাকতেন সোচ্চার তেমনি গভীর আবেগে নিজের পরিবার ও আপনজনদের প্রতি পালন করতেন দায়বদ্ধ মানবিক ভূমিকা। হাবিব ভাই আমাদের প্রজন্মের কাছে ছিলেন একজন স্বপ্নচারী মানুষ। স্বপ্ন ফেরি করে বেড়াতেন তিনি। কত স্মৃতি, কত আড্ডা। মানুষকে সম্মান দেওয়ার অসাধারণ গুণ ছিল তাঁর। সত্যিকারের একজন হৃদয়বান মানুষ ছিলেন। আত্মকেন্দ্রিক এই সমাজ ব্যবস্থায় হাবিবুর রহমান ছিলেন একজন বহুমাত্রিক মানুষ।
একজন ছাত্রনেতা থেকে হয়ে ওঠেছিলেন একজন তুখোড় সাংবাদিক। তাঁর রাজনৈতিক প্রতিবেদন গুলো ছিল রাজনৈতিক বক্তৃতার উপকরণ। তাঁর বিশ্লেষণ গুলোতে থাকতো না জানা ঘটনার পেছনের ঘটনা। নিজে যা বিশ্বাস করতেন, তা বলতেন। হিসেব করে কথা বলা ছিল তাঁর চরিত্র বিরুদ্ধ। নিজের অবস্থানে দৃঢ় থাকা, নিজের চিন্তা ভাবনায় স্থির থাকা ছিল হাবিব ভাইয়ের বড় গুণ।

সাহসী ও স্পষ্টবাদী রাজনৈতিক বিশ্লেষক ও কলাম লেখক হাবিব ভাই ছিলেন একজন পরোপকারী মানুষ। সহৃদয়বান এই মানুষটির সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে মতভিন্নতা হয়েছে কিন্তু কখনো আন্তরিকতার কমতি ছিল না। নিজের চিন্তা ও দৃষ্টিভঙ্গি প্রকাশে তিনি ছিলেন অকুতোভয়। তাঁর রাজনৈতিক প্রতিবেদনগুলোতে থাকতো তথ্যের সমাহার। আপাদমস্তক একজন সৃষ্টিশীল মানুষ জীবনকে বড়ো বেশি ভালবাসতেন। নিজের পরিবারকে ঊর্ধ্বে রাখতেন গভীর আবেগে। সযতনে লালন করতেন নিজস্ব অহমিকা ও গৌরববোধ। জীবনাচারে পরিপাটি সজ্জন এই মানুষটি ব্যক্তি জীবনে ছিলেন অত্যন্ত বন্ধুবৎসল। গভীর আন্তরিকতার পরশ দিয়ে কাছে টেনে নেওয়ার অসাধারণ মানবিক গুণ ছিল প্রিয় তার। আজ তিনি সকল আবেগ, যুক্তি, তর্ক আর বিচার বিশ্লেষণের ঊর্ধ্বে। নিশ্চয়ই চিরপ্রশান্তিতে থাকবেন হাবিব । দৃক পরিবারের পক্ষথেকে গভীরভাবে শোকাহত। অন্তিম শ্রদ্ধা।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৩:৫২
  • দুপুর ১২:০৭
  • বিকাল ৪:৪২
  • সন্ধ্যা ৬:৫৪
  • রাত ৮:২০
  • ভোর ৫:১৫