,
শিরোনাম
মাও: এমদাদুর রহমান (রহ:) মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে জননেতা আশরাফুল ইসলামের অর্থায়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দরিদ্র হতদরিদ্র দুই শতাধীক পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রেড ব্লাড সিলেট এর  শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন : সভাপতি মাহফুজ আদনান, সাধারন সম্পাদক আবু সাদেক রনি ‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলায় রেল সংযোগ প্রসঙ্গে জগন্নাথপুরের কলকলিয়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির বই উৎসব জগন্নাথপুরে ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির শুভ উদ্বোধন সিলেটে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার লন্ডন-আমেরিকার মহব্বতের দরকার নেই : জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী পাগলা-জগন্নাথপুর সড়কে বাসের সঙ্গে মোটরসাইকেল সংঘর্ষ : নিহত ১

আল্লাহ ও তাঁর হাবীব (সা.) এর সন্তুষ্টি অর্জনে আহলে হক উলামায়ে কিরামের পদাঙ্ক অনুসরণ করতে হবে : আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

 

নিজস্ব প্রতিবেদক:- বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মুহতারাম সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেন, মহান আল্লাহর কাছে না চেয়েও আমরা উম্মতে মুহাম্মদী হতে পেরেছি, এটা আমাদের জন্য পরম সৌভাগ্যের বিষয়। কারণ অনেক নবী আলাইহিমুস সালামও উম্মতে মুহাম্মদী হওয়ার আকাঙ্খা করেছেন।
তিনি বলেন, মানুষকে আল্লাহ একটি নির্দিষ্ট উদ্দেশ্যে সৃষ্টি করেছেন, তারা আল্লাহর ইবাদত করবে, দিনের সময়কে ইবাদত ও হালাল রুজির মাধ্যমে ব্যয় করবে, নিজের জন্য যা ভালো মনে করে অন্যের জন্যও তা ভালো মনে করবে, মানুষের উপকার করবে। আর এগুলোই হচ্ছে জান্নাতে যাওয়ার অন্যতম মাধ্যম। পরিচ্ছন্ন জীবনের অধিকারী ও জান্নাতে যাওয়ার কোয়ালিটিসম্পন্ন মুমিন হলেই জান্নাতের উচ্চ মাকাম পাওয়া সম্ভবপর হবে।

তিনি বলেন, আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর প্রতিষ্ঠিত সংগঠন আনজুমানে আল ইসলাহ’র কর্মীগণ বর্তমান সময়ে হযরত শাহজালাল (র.)-এর একমাত্র যোগ্যতম উত্তরাধিকার। এই সংগঠনের অনুসারীরা কোন ভ্রান্ত মতবাদে বিশ্বাসী নয়, আহলুস সুন্নাত ওয়াল জামাআতের পরিপূর্ণ অনুসরণেই এ সংগঠনের পথচলা। আমাদেরকে আকাবীরগণের এ পথ ও মতের উপর অবিচল থাকতে হবে। তাঁদের ত্যাগ থেকে শিক্ষা নিয়ে আমাদেরকেও ত্যাগের জীবন গ্রহণ করতে হবে। ইশকে এলাহি ও ইশকে রাসূল (সা.) এর রঙে রঙিন হতে হবে। মনে রাখতে হবে, আল্লাহ ও তাঁর হাবীব (সা.) এর সন্তুষ্টি ও সান্নিধ্য পাওয়ার অন্যতম মাধ্যম হলো রিজালুল্লাহ, আহলুল্লাহ ও আহলে হক উলামায়ে কিরামের রশ্মিকে আঁকড়ে ধরা। আমাদের একনিষ্ঠ লক্ষ্য হতে হবে মদীনাওয়ালার দীদার নসীব করা। মহান আল্লাহর প্রতিনিধি হিসেবে মাখলুকের প্রতি সহযোগিতা ও জিম্মাদারির দায়িত্বও আমাদেরকেই নিতে হবে। আমাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন ও আমানতদারিতার গুণে গুণান্বিত হওয়ার পাশাপাশি পরিশুদ্ধ চিন্তা-চেতনা ও পরিচ্ছন্ন জীবন গঠনে মনোযোগী হওয়া প্রয়োজন। সর্বোপরি, হযরত শাহজালাল (র.)-এর উত্তরাধিকার হিসেবে তাঁর আবাদকৃত ভূমিকে ইশকে এলাহি ও ইশকে রাসূল (সা.) হৃদয়ে ধারণ করে ইসলামী রঙে রঙিন করতে আল ইসলাহ কর্মীদের একনিষ্ঠতার সাথে কাজ করে যেতে হবে।

৪ জানুয়ারী, মঙ্গলবার, সকাল ১১টায় সুনামগঞ্জ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ সুনামগঞ্জ জেলা আয়োজিত তারবিয়ত মাহফিল ও জেলা কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সুনামগঞ্জ জেলা আল-ইসলাহ’র সভাপতি মাওলানা আবু তাহির মো. খালিদ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তাজুল’র সঞ্চালনায় মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু সালেহ মো. কুতবুল আলম, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, তালামীযে ইসলামিয়া’র সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসাইন জাহেদ, আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সদস্য মাওলানা আব্দুল আহাদ, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার।

জেলা আল-ইসলাহ’র সহ-সভাপতি মাওলানা তাজুল ইসলাম আলফাজ’র স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত মাহফিলে আরো বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি মাওলানা ময়নুল হক, মাওলানা মাহমুদুর রহমান আজাদ, মাওলানা আলী আছগর খান, অধ্যক্ষ মাওলানা আলীনুর, সহ-সাধারণ সম্পাদক মাওলানা ছিদ্দিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মোশতাক আহমদ, তালামীযে ইসলামিয়া সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি আব্দুল গনি সোহাগ ও সাধারণ সম্পাদক মুহাম্মদ ছায়েম হোসাইন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাখালগঞ্জ ফাযিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা হবিবুর রহমান, সৎপুর কামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা সালেহ আহমদ ও সহকারী অধ্যাপক মাওলানা রশিদ আহদ চৌধুরী প্রমুখ।

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৪:১৭
  • দুপুর ১২:০১
  • বিকাল ৪:৩০
  • সন্ধ্যা ৬:২৬
  • রাত ৭:৪৩
  • ভোর ৫:৩৩